ঢাকাবুধবার , ২০ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

তারেক রহমানের কর্মকান্ডের বহিঃপ্রকাশ ‘তৃণমূল বিএনপি’: শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ২০, ২০২৩ ৪:০১ অপরাহ্ণ
Link Copied!

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমানে বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ তার নিজস্ব গতিতে চলে। বিএনপি ভাঙ্গলো কি গড়লো, বিএনপির কী হলো কী না হলো, তাতে অওয়ামী লীগের কিছুই যায় আসে না। বাংলাদেশ আওয়ামী লীগ দুটো জিনিসের উপর ভরসা করে। এক সৃষ্টিকর্তা ও দুই জনগণ।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জের কালির বাজার এলাকায় জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ-২০২৩ এ প্রধান অতিথি হিসাবে অংশগ্রহন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

শামীম ওসমান বলেন, জাতির পিতার কন্যা শেখ হাসিনা দুইটির ওপর ভরসা করেন। সৃষ্টিকর্তা উনাকে ২১ বার হত্যার চেষ্টা থেকে বাঁচিয়েছেন এবং অপরটি হলো জনগণ। যাদের দোয়ায় উনি বেঁচে আছেন এবং যাদের ভোটে উনি নির্বাচিত হয়েছেন। তিনি জনগণের সমর্থনে সরকার গঠন করেছে, ভবিষ্যতেও করবে। আমরা বিশ^াস করি জনগণই সকল ক্ষমতার উৎস। এর বাহিরের কোন শক্তি কিংবা অপশক্তি কী করলো, তা আমরা পরোয়া করি না।

তিনি বলেন, আমি বারবার একটি কথা বলেছিলাম, এবং আমার এই মন্তব্য নিয়ে বিএনপির লোকেরা আমাকে তিরষ্কারও করেছিলেন। আমি আগেই বলেছিলাম, বিএনপির মধ্যে দুইটি গ্রুপ বিদ্যমান। একটি হলো আম্মা গ্রুপ এবং অপরটি হলো ভাইয়া গ্রুপ। আম্মা গ্রুপ যারা তারা এখন ভাইয়া গ্রুপের অত্যাচারে ও লাথি খেয়ে সাইড লাইনে চলে গেছে। এবং এরই বহিঃপ্রকাশ ‘তৃণমূল বিএনপি’। সবদলেই ভাল খারাপ আছে। আমি ছোটবেলা থেকেই দেখেছি কালাম সাহেব, জালাল হাজী সাহেব ও তৈমূর আলম সাহেব সহ যারা এখানে বিএনপিকে সংগঠিত করেছে। যদিও আমি তাদের আদর্মকে পছন্দ করি না। তবে এরাই পরিশ্রম করেছে বিএনপিকে নারায়ণগঞ্জে সংগঠিত করতে। কিন্তু এই লোকগুলিকেই সময় মত ধাক্কা দিয়ে সড়িয়ে দেওয়া হয়েছে।

তারেক রহমানের প্রসঙ্গে তিনি বলেন, আমার মনে হয় , লন্ডন থেকে বসে যিনি দেশ চালানোর চেষ্টা করছেন, উনার লক্ষ্য রাজনীতি করা নয়। উনার লক্ষ্য হল এই দেশটাকে অকেঁজো বা অকার্যকর রাষ্ট্রে পরিণত করা। সেই কারনেই একটি অকার্যকর রাষ্ট্র করার জন্য যে ধরনের নেতৃত্ব দরকার, উনি তাদেরকে বেছে নিয়েছেন। এবং তার এই ধরনের লোকদের বেছে নেওয়ার কারনেই আমার মনে হয় এই সমস্ত ত্যাগী লোকেরা বিএনপি থেকে বেড়িয়ে এসেছেন। এটাতো মাত্র শুরু হলো, আমার মনে হয় আরো বহু লোক এই দলের অপরাজনীতির থেকে বেড়িয়ে আসবেন। যারা ২০১৩-১৪ সালে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মেরেছে, যারা মানুষের সম্পদ জ¦ালিয়েছে, যারা আগুন দিয়ে পাঁচশ মানুষ পুড়িয়ে হত্যা করেছে। আমার মনে হয় ভাল মানুষগুলো এখান থেকে বেড়িয়ে আসবে।

আনসার ভিডিপি নারায়ণগঞ্জের জেলা কমান্ড্যান্ট মো. মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসাবে বক্তব্য রাখেন বংালাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা রেঞ্জের কমান্ডার (পরিচালক) মো. রফিকুল ইসলাম। আরো বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান চন্দন শীল, অতিরিক্ত জেলা প্রশাসক নুরনবী, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্রাহ আল মাসুদ, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের নারায়ণগঞ্জ জেলার ডেপুটি কমান্ডার অ্যাডভোকেট মোহাম্মদ নুরুল হুদা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।