ঢাকাশুক্রবার , ২৮ জুলাই ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

এ যেন এক অন্য শামীম ওসমান !

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
জুলাই ২৮, ২০২৩ ৫:১৫ অপরাহ্ণ
Link Copied!

কর্মী সমাবেশ হোক কিংবা মিছিল, নারায়ণগঞ্জের শামীম ওসমানের ডাকে নেতাকর্মীদের ঢল নামে এটা রাজনীতির মাঠে প্রচলিত। হোক সে নারায়ণগঞ্জ কিংবা ঢাকার রাজপথ। কিন্তু গত প্রায় এক দশকের মধ্যে এবারই রাজধানীর রাজপথে দেখা গেল তাকে। তার পেছনে প্রায় ৫০-৬০হাজার নেতাকর্মী। মুষলধারে বৃষ্টি উপেক্ষা করেই রিকশায় চড়ে ধরলেন দরাজ গলায় শ্লোগান, কাপাঁলেন ঢাকার রাজপথ। শ্লোগানের তালে তালে উদ্বেলিত এক অন্য শামীম ওসমানকে যেন দেখা গেল। ঢাকায় আওয়ামীলীগের বিভাগীয় শান্তি সমাবেশে সবচেয়ে বড় কর্মী সমাগম ঘটিয়ে প্রমাণ করলেন শামীম ওসমানের বিকল্প তিনি শামীম ওসমান নিজেই।
দলীয় সূত্র জানায়, চিকিৎসার জন্য আমেরিকায় অবস্থানকালেই শামীম ওসমান জানিয়ে ছিলেন তিনি পূর্ব নির্ধারিত দিনের আগেই ফিরবেন বাংলাদেশে। শান্তি সমাবেশে নিজেই নেতাকর্মীদের নিয়ে যোগ দিবেন। গত ২৬ জুলাই দেশে ফিরেই নারায়ণগঞ্জে নিজের নেতাকর্মীদের নিয়ে বসেন বৈঠকে। শামীম ওসমান নিজেই মিছিলের নেতৃত্ব দিবেন , এমন ঘোষনাই যেন নেতাকর্মীদের মাঝে আনন্দ আর উৎসাহের বন্যা বয়ে যায়। সেই উৎসাহের প্রতিফলনই যেস ঘটলো শান্তি সমাবেশেই।
শুক্রবার (২৮ জুলাই) সকাল থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে জড়ো হতে থাকেন শামীম ওসমানপন্থী নেতাকর্মীরা। জেলার ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, বন্দর, শহর, সোনারগাঁসহ আশপাশের এলাকা থেকে প্রায় সাড়ে ৩শ বাস, শতাধিক ট্রাক, মিনি ট্রাক , পিকআপে করে নেতাকর্মীরা আসতে থাকেন। দুপুর ২টার দিকে শামীম ওসমানের নেতৃত্বে নেতাকর্মীদের বিশাল বহর যেতে শুরু করে সমাবেশস্থলে। প্রায় ৫০ থেকে ৬০হাজার নেতাকর্মীর এই ঢল ছিল দোয়েল চত্বর থেকে শুরু হয়ে গুলিস্থানের জিরো পয়েন্ট পর্যন্ত। মিছিলে যাওয়ার প্রাক্কালে শামীম ওসমান গণমাধ্যমকে বলেন,
মিছিলের প্ররম্ভে গণমাধ্যমকর্মীদদের প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। দেশকে নিয়ে ষড়যন্ত্র হলে আমরা ঘরে বসে থাকতে পারি না। বিএনপি জামায়াতের দেশ বিরোধী যে চক্রান্ত শুরু হয়েছে তা প্রতিহত করতে শান্তি সমাবেশের ডাক দেওয়া হয়েছে। আজকে এই লাখো জনতার উপস্থিতি জানান দিচ্ছে স্বাধীনতার স্বপক্ষের শক্তি জেগে উঠেছে। ষড়যন্ত্রকারীদের সকল ষড়যন্ত্র বিফলে যাবে। বিএনপি-জামায়াত এই দেশকে ধ্বংশ করার চেষ্টা করেছে। আমরা মনে করি, ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব আমাদের মত মুক্তিযোদ্ধা সন্তানদের। তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ থেকে প্রায় পঞ্চাশ হাজার লোক ইতোমধ্যে এখানে যোগ দিয়েছেন শুধু মাত্র এই বিএনপি জামায়াতের মিথ্যাচার ও ষড়যন্ত্রকে প্রতিহত করতে। দোয়েল চত্তর থেকে জিরো পয়েন্ট পর্যন্ত পুরো সড়ক আজকে নারায়ণগঞ্জের নেতাকর্মীদের দখলে। এটাই প্রমাণ করে বিএনপির এই ষড়যন্ত্র ও অপশক্তিকে মোকাবেলা করার ক্ষমতা নারায়ণগঞ্জের নেতাকর্মীরাই রাখে। আমাদের নেত্রীর সাথে জনগণ যেমন আছে তেমনি আল্লাহর রহমত রয়েছে। মিছিল নিয়ে যাওয়ার সময় হ্যান্ড মাইকে নিজেই শ্লোগান ধরেন শামীম ওসমান। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে পুরো এলাকা প্রকম্পিত হতে থাকে।
সমাবেশস্থলের কাছাকাছি যাওয়ার পর সমাবেশ মঞ্চ থেকে বারবার শামীম ওসমানের নাম ঘোষনা করে তাকে মঞ্চে আসার আহবান জানান আয়োজকরা। কিন্তু এসময় মুষলধারে বৃষ্টি শুরু হলে নেতাকর্মীদের রেখে তিনি আর মঞ্চে যেতে রাজি হননি। শুরু হয় ফের শ্লোগানের পালা। ‘ লাই লাহা ইল্লাল্লা, শেখ হাসিনার মালিক তুই আল্লাহ আর শেখ হাসিনা শেখ হাসিনা ’ শ্লোগানে মুখরিত হয়ে উঠে রাজপথ। এক পর্যায়ে ছাত্রলীগ নেতারা ‘খেলা খেলা খেলা হবে’ শ্লোগান ধরলে শামীম ওসমানকে দেখা যায় অন্য রুপে। উদ্বেলিত শামীম ওসমানকে নিয়ে সংবাদ প্রকাশ হতে থাকে দেশের প্রথম সারির অন লাইন মিডিয়াগুলো। মিছিল শেষে যাওয়ার সময় গণমাধ্যমকে শামীম ওসমান বলেন, আমি আবারো সেই ছাত্রলীগের শামীম হয়ে গেছি। এসময় শামীম ওসমানকে নিয়ে তরুন প্রজন্মের নেতাকর্মীরা বলেন, এ যেন অন্য এক শামীম ওসমানকে দেখলাম। তার ছাত্র রাজনীতির ইতিহাস শুনেছিলাম, আজ যেন সেই ইতিহাসেরই বাস্তবরুপ দেখলাম আমরা।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।