ঢাকারবিবার , ১৩ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

গরীবের পেটে লাথি মারা রাজনীতি না!

আবু বকর সিদ্দিক
মার্চ ১৩, ২০২২ ৫:৫৩ অপরাহ্ণ
Link Copied!

‘কেউ দোকানীর কাছে গিয়ে সিগারেট কিনলো, দোকানী টাকা চাইতেই বললো কিসের টাকা? সাহস তো কম না! দোকানী উত্তেজিত হয়ে বললো, সিগারেট নিয়েছেন টাকা দিবেন না? তখন খারাপ আচরণ করে দোকানীকে থাপ্পর দিলো ক্রেতা। এই দৃশ্য আরো কয়েক জন দাঁড়িয়ে দেখলো। যে থাপ্পর দিলো, সে কে? আমার-আপনার সাথে সুযোগে ছবি তুলেছে কিংবা আমার-আপনার সাথে চলে। তাই আমরা যে উন্নয়ন করছি, তা ওই এক থাপ্পরেই শেষ।’ এমনটা জানিয়ে সমাজে শান্তির প্রয়োজনীতা ও মাদকমুক্ত সমাজ গড়ার তাগিদ দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের প্রভাবশালী নেতা শামীম ওসমান। রবিবার (১৩ মার্চ) বিকেলে ফতুল্লার পঞ্চবটি এলাকায় অবস্থিত ইউনাইটেড ক্লাবে ফতুল্লা থানা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের এক কর্মী সভা অনুষ্ঠিত হয়।

যেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এমপি শামীম ওসমান। ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি সাইফুল্লাহ বাদলের সভাপতিত্বে কর্মীসভা পরিচালনা করেন ফতুল্লা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম শওকত আলী। সভায় শামীম ওসমান নেতাদের ৫০১ সদস্যের একটি কমিটি করতে বলেন। যে কমিটি সৎ, দেশপ্রেমিক সাচ্চা আওয়ামী লীগারদের নিয়ে করতে বলেন।

তাঁর ভাষ্য, ‘কোন খারপ লোকজন যেন, কমিটিতে না আসতে পারে’।সেই সভায় শামীম ওসমান বলেন, মানুষ উন্নয়ন চায়, তারচেয়েও বেশি চায় শান্তি-সম্মান, মাদক মুক্ত এলাকা, জানমালের নিরাপত্তা। উন্নয়ন আমরা করছি, উন্নয়ন আরও হবে। সেই দায়িত্ব আমার। কিছু কাজ চলমানও আছে, শেষ হলে বুঝা যাবে। কিন্তু সবার আগে যা দরকার, সেটা হলো শান্তি। শান্তি প্রতিষ্ঠা করতে হবে আপনাদের। আমি সংসদ সদস্য, বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা প্রধানমন্ত্রী। আমাদের যতটুকু অধিকার আছে এই দেশে, ঠিক ততটুকুই অধিকার সাধারণ মানুষেরও আছে। তাদের অধিকার অক্ষুন্ন রাখতে পারলেই পাওয়া যাবে দোয়া। সেটার নামই রাজনীতি।শামীম ওসমান বলেন, ক্ষমতায় আসার আগে গরীব মানুষের হাতেপায়ে ধরে ভোট চাইলাম। ক্ষমতা পেয়ে গরীবের পেটে লাথী মারলাম। এটার নাম রাজনীতি না। না পারলে খাবার দিয়েন না, কিন্তু পেটে লাথিও মাইরেন না। আল্লাহ এগুলো সহ্য করবে না। আমার সামনে আসলেতো সবাই ভালো মানুষ। অনেকেই এলাকায় গিয়ে খারাপ কিছু করছে, আমি তাদের সহ্য করবো না।

সভা মঞ্চে আরও উপস্থিত ছিলেন ফতুল্লা থানা আওয়ামী যুবলীগের সভাপতি ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর সোহেল আলী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও যুবলীগ নেতা এহসানুল হক নিপু, ফতুল্লা থানা আওয়ামীলীগের সহ-সভাপতি কাজল চৌধুরী, সহ-সভাপতি মোস্তফা কামাল, ফতুল্লা থানা আওয়ামী লীগের সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক রেহান শরীফ বিন্দু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বধিউল আলম বধু, ফতুল্লা থানা আওয়ামী লীগের সদস্য মো. জাহাঙ্গীর আলম, ফতুল্লা থানা আওয়াসী যুবলীগের সাধারণ সম্পাদক ফাইজুল ইসলাম,

মহানগর ছাত্রলীগের সাবেক সভাপিতি হাবিবুর রহমান রিয়াদ,ফতুল্লা থানা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. মাহবুবুল হক মাসুদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ, ফতুল্লা থানা আওয়ামী লীগের শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম বেপারী, সাংস্কৃতিক সম্পাদক শহিদুল ইসলাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক ফরিদ উদ্দিন আহম্মেদ,ফতুল্লা থানা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাছিমা আক্তার, স্বাস্থ্য ও জন সংখ্যা বিষয়ক সম্পাদক মোস্তফা চৌধুরী, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি আরাফাত আবেদীন খুশবু, কাশিপুর ইউনিয়ন সেচ্ছাসেবকলীগের সভাপতি মোক্তার হোসেন প্রমুখ।

আরও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।