ঢাকাশুক্রবার , ১৫ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

নারী সাংবাদিকের নামে মিথ্যা মামলা

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ১১:০০ অপরাহ্ণ
Link Copied!

সংবাদ প্রকাশের জের ধরে গাজীপুরে সাংবাদিক সাহিদা নাজনিনের বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা করেছেন বিভিন্ন মামলার নথিভুক্ত আসামী মামুন মন্ডল। এতে ক্ষিপ্ত সাংবাদিক সহ সর্বমহলের মানুষ,তাদের প্রশ্ন সত্য সংবাদ প্রচার করায় একজন নারী সাংবাদিকের বিরুদ্ধে নথিভুক্ত আসামী কিভাবে আদালতে মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা করতে পারে!

সূত্র জানায় গত (৩১ আগস্ট) ডেইলি লাইভ নিউজ (অনলাইন পোর্টাল) “প্রেস ক্লাবের সভাপতি হলেন ২৫ টি মামলার আসামী মামুন মন্ডল” এই শিরোনামে একটি ভিডিও প্রতিবেদন প্রচার করে। এতে ক্ষিপ্ত হয়ে নথিভুক্ত আসামী মামুন মন্ডল ডেইলি লাইভ নিউজের স্টাফ রিপোর্টার সাহিদা নাজনিন ও ডেইলি লাইভ নিউজের চেয়ারম্যান আনিসুর রহমানের নামেগাজীপুর বিজ্ঞ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ৩৯২ (সি. আর) ফঃ কার্য বিধি ধারায় একটি মিথ্যা মামলা দায়ের করন।

এদিকে মামুন মন্ডল সাংবাদিক সাহিদা নাজনিনের বিরুদ্ধে মামলা করেই ক্ষান্ত হননি। বিভিন্ন মাদ্ধমে প্রাণনাশের হুমকিও দিয়েছেন বলে জানা গেছে।

সাংবাদিক নেতারা বলছেন, সত্য সংবাদ প্রকাশ করলেই অসত্যরা সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা হয়রানিমূলক মামলা দিয়ে সাংবাদিকদের দমানোর চেষ্টা করে। বাংলাদেশে যেসকল সাংবাদিকদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগে ষড়যন্ত্র ও হয়রানিমূলক ভাবে মামলা করা হয়েছে, সাংবাদিক নেতারা ওই সকল মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, সেই সাথে এইসব মামলা প্রত্যাহার করার দাবিও জানান।

সাংবাদিক সাহিদা নাজনিন বলেন, সাংবাদিকতা একটি মহান পেশা আর এই পেশাকে কলংকিত করছে কিছু অসাদু লোক যারা তাদের স্বার্থের জন্য সাংবাদিকতার সাইনবোর্ড ব্যবহার করে আসছে দিনের পরদিন তেমনি একজন মামুন মন্ডল, তার নামে ধর্ষণ, ভুমি দস্যু, সাইবার ক্রাইম সহ ২৫ টির অধিক মামলা ছিল। সেই মামলাগুলোর ভিত্তিতেই সংবাদ প্রচার করি আমি। নথিভুক্ত আসামী হয়েও কিভাবে প্রেস ক্লাবের মতো একটি পবিত্র স্থানের সভাপতি হলেন?

এই বিষয়ে ডেইলি লাইভ নিউজের ফেইসবুকে একটি ভিডিও প্রতিবেদন প্রচার হলে মামুন মন্ডলগংরা ক্ষিপ্ত হয়ে তার বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রসহ আদালতে মিথ্যা মামলা দায়ের করেছেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।