ঢাকাশুক্রবার , ১৫ সেপ্টেম্বর ২০২৩
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

চারিদিকে সাজ সাজ রব, চলছে শেষ মুহুর্তের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক
সেপ্টেম্বর ১৫, ২০২৩ ১:৪১ অপরাহ্ণ
Link Copied!

চলছে শেষ সময়ের প্রস্তুতি, শামীম ওসমানের ‘দেশ বাচাও’ স্লোগানে ডাকা সমাবেশকে ঘিরে চারিদিকে সাজ সাজ রব। শহরের চারিদিকে সমাবেশের প্রধান অতিথি স্বরাষ্ট্রমন্ত্রীকে স্বাগত জানিয়ে ব্যানার ফেষ্টুনে ছেয়ে গেছে। সমাবেশকে ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মাঝেও বেশ চাঙ্গা ভাব বিরাজ করছে।


শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সরেজমিনে শহরে ঘুরে এমন দৃশ্যের দেখা মিলেছে।


এদিকে শহরের ২নং রেল গেইট এলাকায় আওয়ামী লেিগর দরীয় কার্যালয়ের সামনে সমাবেশের স্থান নির্বাচিত করা হয়েছে। সমাবেশের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছেন জেলা পুলিশ। জানা গেছে, এই সমাবেশ থেকে ওয়েক আপ কল দিবেন শামীম ওসমান। নারায়ণগঞ্জ থেকে ঘন্টা বাজিয়ে তিনি এই দেশের ঘুমিয়ে থাকা ছাত্র সমাজ ও যুব সমাজকে জাগিয়ে তুলতে চান। দেশ এখন বিপদে আছে উল্লেখ করে স্বাধীনতা বিরোধী শক্তির বিরুদ্ধে দেশপ্রেমীদের তিনি জাগিয়ে তুলতে চান। নারায়ণগঞ্জ জেগে উঠলে গোটা দেশ জেগে উঠবে বলেও এর আগে সমাবেশকে ঘিরে বিভিন্ন প্রস্তুতি সভায় তিনি মন্তব্য করেছেন।


সমাবেশের বিষয়ে জানতে চাইলে মহানগর আওয়ামী লেিগর সসাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা দ্যা ডেইলি নারায়নগঞ্জকে জানান, নারায়ণগঞ্জ আন্দোলন-সংগ্রামের সূতিকাগার। ইতিহাস স্বাক্ষী, দেশের যেকোন ক্রান্তিলগ্নে নারায়নগঞ্জ বরাবরই অগ্রনী ভূমিকা রেখেছে। যেমন করে খান সাহেব ওসমান আলী, একেএম সামসুজ্জোহা, নাগীনা জোহা এই নারায়ণগঞ্জ থেকে বায়ান্ন, বাষট্টি, উনসত্তুর সত্তুর ও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্ব দিয়েছিল, ঠিক তাদের উত্তরসূরীরাও দেশের এই দুঃসময়ে অগ্রনী ভূমিকা রাখবে। সেই অর্থেই আমাদের নেতা শামীম ওসমান ‘দেশ বাঁচাও’ স্লোগানে সমাবেশের ডাক দিয়েছেন। আমরা আমাদের নেতাকর্মীদের সাথে যোগাযোগ রাখছি। এই নারায়ণগঞ্জের ইতোপূর্বের সকল রেকর্ড ভেঙ্গে কয়েক লাখ নেতাকর্মীদের জড়ো করে দেশবিরোধী ও সরজন্ত্রকারীদের দেখিয়ে দিতে চাই আমাদের স্বাধীনতার স্বপক্ষের শক্তির সক্ষমতা। সকল দেশ বিরোধীদের হুশিয়ারি প্রদান ও দেশপ্রেমীদের জাগিয়ে তুলতেই এই সমাবেশ।


প্রসঙ্গত, এর আগে আগামি ১৬ তারিখের বৃহত সমাবেশকে সফল করতে নারায়ণগঞ্জের ফতুল্লা, সিদ্ধিরগঞ্জ, বন্দর ও সোনারগাঁয়ে তিনি পৃথক পাঁচটি প্রস্তুতি সভায় অংশ নেন। সেখানে নেতাকর্মীদের সুনির্দ্রিষ্ট দিক নির্দেশনা দেন তিনি। জানা যায় এদিন বেলা ১২ টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঢাকা থেকে তার সফর সঙ্গীসহ নারায়ণগঞ্জের উদ্দেশ্যে যাত্রা করবেন। এরপর বেলা সাড়ে বারটার তিকে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বাংলাদেশ নিটওয়্যার ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স এসোসিয়েশনের (বিকেএমইএ) প্রধান কার্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন করবেন। উদ্বোধন শেষে বেলা সোয়া ১টার দিকে তিনি নারায়ণগঞ্জ ক্লাবে নামাজ আদায়, বিশ্রাম ও মধ্যাহ্ন ভোজ সম্পন্ন করবেন। পরে বেলা ৩টার দিকে সমাবেশ স্থলে আসবেন এবং সমাবেশ শেষে তিনি আবার ঢাকার উদ্দেশ্যে প্রত্যাবর্তন করবেন বলে জানা গেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।