ঢাকাশনিবার , ৫ মার্চ ২০২২
  1. আন্তর্জাতিক
  2. এক্সক্লুসিভ
  3. খেলা
  4. জাতীয়
  5. তথ্যপ্রযুক্তি
  6. নগর-মহানগর
  7. নাসিক-২০২১
  8. বিনোদন
  9. রাজনীতি
  10. লাইফ-স্টাইল
  11. লিড
  12. লিড-২
  13. লোকালয়
  14. শিক্ষা
  15. শিক্ষাঙ্গন
আজকের সর্বশেষ সবখবর

সামনে যুদ্ধ, জিতবে বঙ্গবন্ধুর সৈনিকরাই

ডেইলি নারায়ণগঞ্জ স্টাফ
মার্চ ৫, ২০২২ ৭:০৯ অপরাহ্ণ
Link Copied!

স্বাধীণতার পক্ষের সকল শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, ‘রাজনীতিবিদদের সামনে একটা কঠিন পরিক্ষা দিতে হবে। আমি জানিনা সে পর্যন্ত বাঁচবো কিনা। তবে রাজপথ থেকে যারা সৃষ্টি হয়েছে তারা আমার বিপক্ষের হলেও আমি তাদের পছন্দ করি। ফুলের টব সৌন্দর্য বর্ধনে কাজ করে, শেকড় কিন্তু থাকেনা। আজ এখানে তো কাল অন্যখানে। আর যারা রাজপথের সৈনিক বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে তারা প্রকৃত। ছোবল ও কামড় দেয়ার জন্য বিভিন্ন মহল থেকে চেষ্টা করা হচ্ছে। তাদের টার্গেট শুধু আওয়ামী লীগ না, দেশকে সিরিয়া আফগানিস্থানে পরিণত করা। সামনে যুদ্ধ, জিতবে বঙ্গবন্ধুর সৈনিকরাই।

শনিবার (৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ জেলা পরিষদের আয়োজনে স্বাধীণতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে মুক্তিযোদ্ধা সমাবেশ ও আলোচনা সভায় প্রধাণ অতিথি হিসেবে বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

জেলা পরিষদ চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, অতিরিক্ত জেলা প্রশাসক শামীম বেপারী প্রমুখ।  

শামীম ওসমান বলেন, ‘২০০১ সালের ১৬জুন চাষাড়ায় বোমা হামলা হলো। আমরা কি অপরাধ করেছিলাম। আমরা বলেছিলাম যারা ৩০ লক্ষ শহীদের রক্ত নিয়েছে, ২ লক্ষ মা বোনের সম্ভ্রম নিয়েছে, তাদের অবাঞ্চিত ঘোষনা করা হলো দেশের বুদ্ধিজীবীদের নারায়ণগঞ্জে এনে। আমাদের বোমা মারা হলো। ২০ জন মানুষ নাই হয়ে গেলো ১ সেকেন্ডের মধ্যে। চন্দন শীল, রতন দাস দুই পা হারিয়ে আজ পঙ্গু। আমিসহ অনেকে বোমার স্প্রীন্টারে ক্ষতবিক্ষত হলাম। হাসপাতালে যখন জ্ঞান ফিরলো তখন বলেছিলাম ‘শেখ হাসিনাকে বাঁচান’। বোমা হামলার পর বিএনপি নেত্রী খালেদা জিয়া বলেছিলেন, জাতির জনকের পরিবারের নিরাপত্তা আইন পাশ করার জন্য এই বোমা হামলা করানো হয়েছে। ১৯৮১ থেকে ২০০৬ পর্যন্ত এই হাত দিয়ে ৪৯ জন নেতা-কর্মীকে দাফন করেছি। চানমারীর সামনে ২টি কবর রয়েছে। কবর দুটি আমাদের দুইটা ছেলে মনির আর পাপ্পুর। এই দুজনকে গুলি করা হয়েছিলো। ৯৫’র শেষদিকে। কেন? আমরা গণতন্ত্রের পক্ষে লাড়াই করেছিলাম। বাচ্চা ছেলে মনির। বিয়ের ২১ দিনের মাথায় তাকে হত্যা করা হয়েছিলো। লাশ আওয়ামী লীগ অফিসের সামনে নেয়ার সময় আবারও গুলি করা হলো। লাশের ভেতর থেকে ৭০টি গুলি বের করা হয়েছিলো। এ দৃশ্য দেখেছি। আবার ফুল দেয়ার দৃশ্যও দেখছি। আমাদের সবাইকে এক হওয়ার সময় এসেছে। অন্তত যারা হাইব্রীড না মোস্তাকের বংশধর না। মুখে মুখে অনেক কথা বলা যাবে। জয় বাংলা বলে জীবন দিয়েই দেয়া যাবে। কিন্তু সময়মতো রাস্তায় নামবে কিনা সেটা দেখার বিষয় আছে। মানুষ কিন্তু কেউ স্টুপিট না। আমাদের জেনারেশন হৃদয়ের থেকে রাজনীতি করেছে। অজকের জেনারেশন আবেগ দিয়েই না মেধা দিয়ে রাজনীতি করেন। এই ভদ্র মহিলা দূর্ণীতির বিরুদ্ধে কথা বলেন। কিন্তু দেখা যায়, বাংলাদেশে যারা দূর্ণীতি দমন সংস্থা আছে তারা অত্যন্ত ভালো মানুষ। কিন্তু আজকে দেখা যায় কোটি কোটি টাকার সম্পদ আছে কিন্তু ইনকাম ট্যাক্স ফাইলে ১০ লাখ টাকাও নাই। এই প্রশ্ন কিন্তু আজ বা কাল হোক উথ¥াপন হবে। মানুষ দেখতে চায় নিরাপত্তা ও দূর্নীতিমুক্ত বাংলাদেশ’।

তিনি বলেন, ‘সামনের সময়টা বঙ্গবন্ধুর সৈনিকদের জন্য স্বাধীণতার পক্ষের শক্তির জন্য কঠিন সময় আসছে। আজকে দেখেন কভিড এ ক্ষতবিক্ষত অনেক দেশ। শেখ হাসিনা শুধু আওয়ামী লীগের সম্পদ না, দেশবাসীর সম্পদ। তিনি বলেছেন, আমার সপ্ন আমার বাবার সপ্ন পূরণ করা। যেদিন এদেশের একজন মানুষও না খেয়ে থাকবেনা সেদিনই আমার সপ্ন পূরণ হবে। কভিডে যখন সারা পৃথিবী ধ্বংস হয়ে যাচ্ছে তখন তিনি সাহস করেন ৬০ বছরের বেশী প্রতিটি নাগরিককে ভাতা দিবেন। কল্পনা করা যায়। আল্লাহ রাব্বুল আল আমিন যেন ওনাকে হায়াতে তৈয়বা দান করেন। আপনারা সবাই দোয়া করবেন। ষড়যন্ত্র সব একসাথে শুরু হচ্ছে। আন্তর্জাতিকভাবে দেশের সেনাবাহিনী, পুলিশ বাহিনীকে যখন আঙ্গুল তোলা হয়। সেটা আমরা মোবেলা করবো। কিন্তু দেশের কিছু মানুষ যখন এতে খুশী হয়, টকশোতে বসে কিছু মানুষ মজা করে কথা বলে, করতালী দেয় তখন মনে হয় গেলামী থেকে আমরা মুক্তি পেয়েছি ঠিকই কিন্তু সেই মানসিকতা থেকে বের হতে পারিনি। তারা মনে করেন হাতে ধরে এসে ক্ষমতায় বসিয়ে দিয়ে যাবে। যুদ্ধ একটা হবে। সেখানে আওয়ামীলীগই জয়ী হবে ইনশাআল্লাহ’।

আারোও পড়ুন

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।